এলএম-19 নয়, এলএম-30 তে প্যারিসে ফিরছেন মেসি

এলএম-19 নয়, এলএম-30 তে প্যারিসে ফিরছেন মেসি

স্পোর্টস ডেস্ক: প্রত্যাশিত ভাবে প্যারিস সঁ জঁ (পিএসজি)-তে দু’বছরের জন্য চুক্তিবদ্ধ হলেন লিয়োনেল মেসি। নতুন ক্লাবের হয়ে ৩০ নম্বর জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামবেন আর্জেন্টিনার অধিনায়ক। তবে এই চুক্তির মেয়াদ দু’বছর হলেও, মেসি ও ক্লাব কর্তারা চাইলে এই সম্পর্কের মেয়াদ বাড়তে পারে। ক্লাবের তরফে এমনটাই জানানো হয়েছে। বার্সেলোনায় ১০ নম্বর জার্সি ও ‘এল এম টেন’ যেন সমার্থক ছিল। নেমারের ক্লাবে তাঁর আসা নিয়ে আলোচনা শুরু হতেই ঘুরপাক খাচ্ছিল একটাই প্রশ্ন— মেসি কত নম্বর জার্সি পরে নতুন ক্লাবের অভিযান শুরু করবেন? অবশেষে মিলল উত্তর, ৩০। নতুন ইনিংস শুরু করার আগে মেসি বলেন, “প্যারিস সঁ জঁ-তে নতুন ভাবে সব কিছু শুরু করতে চাই। পেশাদার ফুটবলার হিসেবে আমার এখনও অনেক কিছু দেওয়ার আছে। আশা করি, নতুন দলকে আলাদা উচ্চতায় নিয়ে যেতে পারব। এ বারের দলটাও বেশ ভাল হয়েছে। সতীর্থদের সঙ্গে মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছি।”

ADVERTISEMENT
Swades Times Book

প্যারিসের স্থানীয় সময় অনুযায়ী মঙ্গলবার দুপুরেই তিনি ক্লাবে পা রাখেন। এর পর চলে ছবি তোলার পালা। ক্লাবের টুইটার হ্যান্ডলে সেই ছবি শেয়ারও করা হয়েছে। সংবাদ সংস্থা সূত্রে খবর, বছরে ৩৫ মিলিয়ন ইউরো (ভারতীয় মুদ্রায় প্রায় ৬১০ কোটি টাকা)-তে পিএসজিতে যোগ দিয়েছেন মেসি। নেমারকেও বছরে ৩৫ মিলিয়ন পারিশ্রমিক দেয় পিএসজি। বুধবার ভারতীয় সময় দুপুর আড়াইটে নাগাদ সাংবাদিক সম্মেলন করার কথা মেসির। তার পরেই নতুন সতীর্থদের সঙ্গে মাঠে নেমে পড়বেন। আপাতত ফের এক বার মেসি-নেমার যুগলবন্দি দেখার অপেক্ষায় ফুটবল দুনিয়া।

আনুষ্ঠানিক ভাবে বার্সেলোনাকে বিদায় জানালেন মেসি।  রবিবার বার্সার হয়ে শেষ সাংবাদিক সম্মেলনে আবেগঘন হয়ে কেঁদে ফেললেন লিও। দীর্ঘ ২১বছরের সম্পর্কে ছেদ পড়ল আজ। তিনি বার্সেলোনাতে শুরু করেছিলেন একজন জুনিয়র ফুটবলার হিসেবে। সেখান থেকে তিনি হয়ে  উঠেছেন বিশ্বসেরা ফুটবলার। সাংবাদিক সম্মেলনের শুরুতেই মেসি বলেন, আমি কি বলব জানি না। সাম্প্রতিক দিনগুলোতে আমি অনেক চিন্তা ভাবনা করেছি এবং এটা সত্যি যে আমি কিছুই ভেবে উঠতে পারিনি। আমার জীবনের এত বছর এখানে থাকার পর, এখান থেকে যাওয়া আমার জন্য সত্যিই কঠিন।

Redirect to Address page

Updating Subscription details

Redirecting...Please Wait