টি-২০ বিশ্বকাপের জন্য ঘোষিত অস্ট্রেলিয়া দল, ঘোষিত ভারত সফরের মহিলা দলও

টি-২০ বিশ্বকাপের জন্য ঘোষিত অস্ট্রেলিয়া দল, ঘোষিত ভারত সফরের মহিলা দলও

স্পোর্টস ডেস্ক:  আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে কুড়ি ওভারের বিশ্বকাপ । সবার আগে টি-২০ বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা অস্ট্রেলিয়ার। ১৫ জনের দলে ফিরলেন তিন অজি তারকা, স্টিভ স্মিথ, অ্যারন ফিঞ্চ ও প্যাট কামিন্স। দলের অধিনায়কত্ব করবেন ফিঞ্চ। তিন তারকা ক্রিকেটারকে ফেরানোর পাশাপাশি, জাতীয় দলের হয়ে একটাও ম্যাচ না খেলা তরুণ ব্যাটসম্যান জস ইংলিশ কেউ বিশ্বকাপের দলে সুযোগ দিয়েছে অজি বোর্ড। ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরে না খেলা গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, মার্কাস স্টোইনিস, ডেভিড ওয়ার্নার ও প্যাট কামিন্স থাকছেন। দল নিয়ে অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন,"আমাদের দলে বিশ্বের তাবড় ক্রিকেটাররা রয়েছেন। তাঁদের ভূমিকা ও অভিজ্ঞতার ভিত্তিতেই নেওয়া হয়েছে। আশা করি তারা ফের বিশ্বের সেরা টি-২০ দল হিসেবে সফল হবে।"

১৫ জনের অস্ট্রেলিয়া দলে আছেন, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, জস হ্যাজেলউড, জস ইংলিশ, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, মিচেল সোয়েপসন, ম্যাথিউ ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা। 

ADVERTISEMENT

সাদা বলের ক্রিকেটে সম্প্রতি বাংলাদেশের কাছে হার মানসিক ভাবে বড় ধাক্কা দিয়েছে অজিদের। কিন্তু সেই দলে অজি তারকারা ছিলেন না। ঘরে-বাইরে প্রবল সমালোচনার মুখে, তাই যেন অনেক আগে থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিল অস্ট্রেলিয়া। ১৫ জনের নাম ঘোষণার পাশাপাশি আরো তিনজন ক্রিকেটারকে রিজার্ভে রাখা হয়েছে। তারাও দলের সঙ্গে পাড়ি দেবেন টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে। ক্রিকেট অস্ট্রেলিয়ার চিন্তা একটা জায়গাতেই, 15 জনের মূল দলে স্টিভ স্মিথকে রাখলেও এখনো কনুইয়ের চোট থেকে পুরোপুরি মুক্ত হয়ে উঠতে পারেননি স্মিথ।

আর মাস খানেক পরেই অজিভূমে অস্ট্রেলিয়া মহিলা দলের বিরুদ্ধে মুখোমুখি হবে ভারতীয় মহিলা দল। সেই উদ্দেশ্যেই ঘোষণা করা হয়েছে অস্ট্রেলিয়া দল। ১৯ শে সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা সেই সিরিজে অস্ট্রেলিয়া দলে জায়গা হয়নি অভিজ্ঞ মেগান স্কুট এবং জেস জোনাসেনের। সিরিজে তিনটি ওয়ানডে ,তিনটি টি-২০ এবং একটি দিন-রাতের টেস্ট খেলবে ভারতীয় মহিলা ক্রিকেট দল। উল্লেখ্য আসন্ন এই সিরিজের জন্য অভিজ্ঞ পেসার মেগান স্কুট নিজেই নির্বাচকদের কাছে অনুরোধ করেছিলেন, যাতে তাঁকে এই সিরিজের জন্য নির্বাচন না করা হয়। অন্য দিকে স্পিন অলরাউন্ডার জেস জোনাসেন তার টিবিয়াতে চোটের কারণে এই সিরিজে খেলতে পারবেন না। এ ছাড়াও বেলিন্ডা ভাকারেওয়া তাঁর পারিবারিক কারণে এই সিরিজ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন। মাইতলান ব্রাউন তার কাফ ইনজুরি সারিয়ে দলে ফিরেছেন। এ ছাড়া প্রথম বার দলে জায়গা পেয়েছেন স্টেল্লা ক্যাম্পবেল, জর্জিয়া রেডমাইনে। ১৯ শে সেপ্টেম্বর সিডনিতে প্রথম ওয়ানডে ম্যাচের মধ্যে দিয়ে এই সিরিজের সূচনা হবে। ৩০ শে সেপ্টেম্বর ওয়াকাতে খেলা হবে একমাত্র দিন-রাতের টেস্ট। ৭ অক্টোবর সিডনিতে টি-২০ সিরিজের সূচনা হবে।

Redirect to Address page

Updating Subscription details

Redirecting...Please Wait